শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আলফাডাঙ্গায় কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত | ফরিদপুর সংবাদ  মন্দিরে আগুন -এলাকা রণক্ষেত্র মধুখালীতে পিটিয়ে আপন দুইভাইকে হত্যা- পুলিশসহ আহত ৮ | ফরিদপুর সংবাদ  নগরকান্দায় ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির মৃত্যু | ফরিদপুর সংবাদ  সালথায় কাইজা নিরসনে থানা পুলিশের মতবিনিময় সভা | ফরিদপুর সংবাদ  চরভদ্রাসনে প্রাণি সম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত | ফরিদপুর সংবাদ  ফরিদপুরে সড়ক দুর্ঘটনায়  নিহত-১ আহত-৪ | ফরিদপুর সংবাদ  নগরকান্দায় প্রবীণ গ্রাম্য ডাক্তারকে পিটিয়ে আহত করলো কথিত সাংবাদিক | ফরিদপুর সংবাদ  চরভদ্রাসনে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা | ফরিদপুর সংবাদ  আলফাডাঙ্গায় প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী | ফরিদপুর সংবাদ  সালথার মাঝারদিয়া বাজারে অগ্নিকান্ডে ১০টি দোকানঘর ক্ষতিগ্রস্থ | ফরিদপুর সংবাদ 

ফরিদপুর শহীদ স্মৃতি সংরক্ষন কমিটির সমাবেশ অনুষ্ঠিত | ফরিদপুর সংবাদ 

নিরঞ্জন মিত্র ( নিরু) ( ফরিদপুর জেলা প্রতিনিধিঃ
  • Update Time : রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২
  • ১৮৯ Time View

“আখি জলে হাসি মাখা একাত্তরের শহীদ পরিবারের সদস্যরা আজ বুক ভরা নিঃশ্বাসে, বিশ্বাস করে আমরা পিতৃহারা হয়েছি কিন্তু মতৃসম ভগ্নিকে হারায়নি” এই স্লোগানকে সামনে রেখে একাত্তরের শহীদ পরিবার ও গণহত্যা পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করেছে ফরিদপুর শহীদ স্মৃতি সংরক্ষন কমিটি।

(২৩ জানুয়ারি) রবিবার সকাল ১০ ঘটিকায় ফরিদপুর প্রেসক্লাবের সামনে ১৯৭১ আমরা শহীদ পরিবার শহীদ স্মৃতি সংরক্ষন কমিটি ফরিদপুর এর উদ্যোগে এক আয়োজিত সমাবেশে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি এ প্রতিক্রিয়া ব্যাক্ত করেন তারা।

এ সময় সংগঠনের সভাপতি সাজ্জাদুল হক সাজ্জাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীরঙ্গনা মনোয়ারা বেগম, বীরঙ্গনা মায়া রানী সাহা, শহীদ পরিবারের সন্তান বিল্লাল শিকদার, বাদল মুন্সি, পরিতোষ সাহা গজেন, অমর সাহা তপু , বীর মুক্তিযুদ্ধা পিকে সরকার , বীরঙ্গনা ফুলবানুর ছেলে মিরান প্রমূখ। সমাবেশে শহীদ পরিবারের সন্তানেরা দীর্ঘদিন ধরে তাদের বঞ্চনার কথা তুলে ধরে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর ১৪ দফা দাবি আদায়ের প্রত্যয় করেন। বক্তার আক্ষেপ করে বলেন ১৯৭১ সালে দেশ স্বাধীন হলেও তাদেরকে নানাভাবে বঞ্চিত করা হয়েছে। এদেশে রাজাকারদের মুক্তিযোদ্ধা বানিয়ে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা দেয়ার অংশ হিসেবে মাসে মাসে ভাতা প্রদান করা হচ্ছে। অথচ আমরা যারা শহীদ পরিবারের সন্তান, আমাদের প্রতি কোন নজর না দিয়ে দিনের পর দিন সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হয়েছে। এ সময় বক্তারা গণহত্যায় জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে স্বীকৃতি প্রদানকৃত সকল শহীদের নাম গেজেটভুক্ত করার দাবি জানান। একই সাথে যে সমস্ত এলাকায় যে তারিখে গণহত্যা হয়েছে, সেসব স্থানে স্থানীয় প্রশাসনের আয়োজনে দিবসটি পালন করার আহ্বান করেন।

এ ছাড়াও পাকিস্তানের কাছ থেকে প্রাপ্ত ক্ষতিপূরণ আদায় পুর্বক ক্ষতিগ্রস্ত শহীদ বীরঙ্গনা পরিবারগুলোকে সহায়তা করাসহ প্রতিটি পরিবারকে বিনাশর্তে সরকারি চাকরির ব্যবস্থা করার জন্য জোর দাবি করেন। এছাড়াও শহীদ ও নির্যাতিতা মা-বোনদের প্রতি শ্রদ্ধা সম্মান প্রদর্শনের জন্য রাষ্ট্রের সকল পর্যায়ের সভা-সমাবেশের শুরুতে এক মিনিট নীরবতা পালনসহ ১৪ দফা দাবি প্রদান করেন। এ সময় বেশিরভাগ বক্তা দীর্ঘদিন ধরে তাদের জমে থাকা কথাগুলো তুলে ধরতে যেয়ে বারবার আবেগপ্রবণ হয়ে পরতে দেখা যায়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কামরুজ্জামান সুমন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
error: Content is protected !!

Advertise

Ads

Address

Office : Room#1002, Kanaipur, Faridpur, Dhaka. Mobile : 01719-609027, Email : faridpursangbad.com
© All rights reserved 2020. Faridpur Sangbad

Design & Developed By: JM IT SOLUTION