শনিবার, ০২ মার্চ ২০২৪, ০২:০০ অপরাহ্ন
শিরোনাম :
সালথায় পুলিশের কাছ থেকে হত্যা মামলার আসামি ছিনতাই | ফরিদপুর সংবাদ  চরভদ্রাসনে সরকারি জায়গা দখল করে দােকানঘর নির্মাণ | ফরিদপুর সংবাদ  সদরপুরে জাতীয় বীমা দিবস পালিত | ফরিদপুর সংবাদ  ফরিদপুরে প্রাকটিক্যাল একশনের উদ্যোগে শেয়ারিং মিটিং অনুষ্ঠিত | ফরিদপুর সংবাদ  আনসার আলী মিয়া দাখিল মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ | ফরিদপুর সংবাদ ইউপি মেম্বারের লালসায় পিতৃপরিচয় থেকে বঞ্চিত শিশুটি | ফরিদপুর সংবাদ  সালথায় বিভিন্ন মামলার আসামি ডাকাত ফরিদ ও মাসুদকে আটক করেছে পুলিশ | ফরিদপুর সংবাদ  আলফাডাঙ্গায় মহতি উদ‍্যোগ গ্রহণ করলেন মেয়রের সহধর্মিনী পপি | ফরিদপুর সংবাদ  ফরিদপুরে ঐতিহাসিক ‌ ৭ই মার্চ পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত  | ফরিদপুর সংবাদ  ফরিদপুরে ডায়াবেটিক সচেতনতা দিবস পালিত | ফরিদপুর সংবাদ 

কৃষ্ণনগর ইউপির ডিজিটাল সেন্টার উদ্যোক্তা ওমর ফারুকের নানা অনিয়ম | ফরিদপুর সংবাদ 

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ৩৭৫ Time View

জিল্লুর রহমান রাসেল, ফরিদপুর

ফরিদপুর সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ওমর ফারুকের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। আর এসব অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার কর্তৃপক্ষ, জেলা প্রশাসনের আইসিটি বিভাগ ও ইউএনও’র হস্তক্ষেপ কামনা করেছেন ইউনিয়নবাসী।

ইউনিয়নের ডিজিটাল সেন্টারে প্রতি জন্মসনদে টাকা হাতিয়ে নিচ্ছে উদ্যোক্তা ওমর ফারুক। সেবার বদলে চলছে অর্থ বাণিজ্য। এখানে সরকার নির্ধারিত ফির চেয়ে বেশি অর্থের বিনিময়েই কেবল পাওয়া যায় সনদ।

পরিষদের একটি নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ওমর ফারুক মোটা অংকের টাকার বিনিময়ে জন্মসনদ তৈরি করে দিয়ে থাকেন। শুধু জন্ম সনদই নয়, মৃত্যু সনদ, নাগরিক সনদ, ওয়ারিশ সনদসহ সকল প্রকার সনদ দিতে সরকার নির্ধারিত ফি ছাড়াও তিনি ইচ্ছামত ফি আদায় করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পরিষদ সদস্য ক্ষোভ প্রকাশ করে বলেন, তার ক্ষমতার উৎস কোথায়? শুনেছি তার মাথার উপর এক ক্ষমতাধরের হাত আছে। সে কারণেই সে পরিষদের কারও কথার তোয়াক্কা করেন না। তার বিষয়ে এসব অভিযোগের ভিত্তিতে চেয়ারম্যান ও আমরা সদস্যরা তাকে নিয়ে আলোচনায় বসলে সেখানে সে সকলের সাথেই খারাপ আচরণ করে এবং একজন সদস্যের গায়েও হাত তোলেন। এর কি কোন প্রতিকার নেই? তার এই বেপরোয়া ভাব সাধারণ মানুষকে ভাবিয়ে তুলেছে।

ইউনিয়নের বর্তমান ও সাবেক একাধিক ইউপি সদস্য ও এলাকাবাসী অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে উদ্যোক্তা ওমর ফারুক অতিরিক্ত অর্থের বিনিময়ে স্কুলগামী শিক্ষার্থীদের জন্মনিবন্ধন, বিধবা ভাতা কার্ড সংশোধন ও নানা কাগজ উত্তোলনে টাকা আদায় করে অযথা জনগণকে হয়রানি করছেন। তাছাড়া তিনি ইচ্ছাকৃতভাবে বিভিন্ন কাগজে ভুল করে পরবর্তীতে এই ভুল সংশোধনের জন্য টাকা আদায় করেন। টাকা নি দিলে সমাধান হয় না। বিষয়টি জানার পরও চেয়ারম্যান কোন ব্যবস্থা নিতে পারছেন না। কারণ ঔ উদ্যেক্তা চেয়ারম্যানের কথায় পাত্তা দেন না বলে শুনেছি।

এসব বিষয়ে অভিযুক্ত কৃষ্ণনগর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ওমর ফারুক বলেন, অতিরিক্ত টাকা নেয়ার বিষয়টি সত্য নয়। তাছাড়া সরকারি পরিপত্র অনুযায়ী কাজ করা হচ্ছে। অতিরিক্ত টাকা নেয়ার সুযোগ নেই।

এ বিষয়ে ইউনিয়ন পরিষদ সচিব মোঃ আইয়ুব মোল্লা এই প্রতিবেদককে বলেন, নিউজ করার দরকার নেই। আমরা পরে আলোচনা করে বিষয়টি সমাধান করবো।

ফরিদপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ আসলাম মোল্লা বলেন, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তার কোন বেতন ভাতা নেই। তাদের নির্দিষ্ট সামান্য অর্থ নেয়া ছাড়া অবৈধ্য অর্থলেনদেনের কোন সুযোগ নেই। অনিয়মের বিষয়ে একটা অভিযোগ আমরা পেয়েছি। নিঃসন্দেহে এটি একটি গর্হিত কাজ। তদন্ত চলছে। বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
error: Content is protected !!

Advertise

Ads

Address

Office : Room#1002, Kanaipur, Faridpur, Dhaka. Mobile : 01719-609027, Email : faridpursangbad.com
© All rights reserved 2020. Faridpur Sangbad

Design & Developed By: JM IT SOLUTION