মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সালথায় প্রচন্ড দাবদাহে সোনালী আঁশ পাটের ব্যাপক ক্ষতির আশঙ্কা | ফরিদপুর সংবাদ  সালথায় স্কুলের টিউবওয়েলের পানি খেয়েই ১৩ শিক্ষক-শিক্ষার্থী অসুস্থ | ফরিদপুর সংবাদ  ফরিদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করলেন ‌ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী রউফ উন নবী | ফরিদপুর সংবাদ  ফরিদপুরে ইসলামী আন্দোলনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত | ফরিদপুর সংবাদ  সালথায় তীব্র তাপদাহে বৃষ্টির আশায় বিশেষ নামাজ আদায় | ফরিদপুর সংবাদ  ফরিদপুর জেলা ছাত্রলীগের শান্তি মিছিল অনুষ্ঠিত | ফরিদপুর সংবাদ  ফরিদপুরে তীব্র তাপদাহে তৃষ্ণার্তদের ঠান্ডা শরবত পান করাচ্ছে পুলিশ | ফরিদপুর সংবাদ  সালথায় উপজেলা সামাজিক-সম্প্রতি কমিটির সভা অনুষ্ঠিত | ফরিদপুর সংবাদ  তীব্র তাপদাহে বোতলজাত পানি  ও খাবার স্যালাইন বিতরণ | ফরিদপুর সংবাদ  ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় | ফরিদপুর সংবাদ 

বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে ফরিদপুরে মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত | ফরিদপুর সংবাদ 

Reporter Name
  • Update Time : রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
  • ৩০ Time View

ফরিদপুর জেলা প্রতিনিধি

বাংলা নববর্ষ-১৪৩১ উদযাপন উপলক্ষে
ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে আজ রবিবার সকালে মঙ্গল শোভাযাত্রা আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে সকাল সাড়ে দশটায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হতে এক মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় আরম্ভস্থলে এসে শেষ হয়।
এরপর আলোচনা সভায় উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী আব্দুর রহমান, ফরিদপুর-০২ আসনের মাননীয় সংসদ সদস্য শাহাদাব আকবর লাবু চৌধুরী, ফরিদপুর-০৩ আসনের সংসদ সদস্য একে আজাদ,
ফরিদপুর-০৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরী, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য মিসেস ঝর্না হাসান,পুলিশ সুপার মোঃ মোর্শেদ আলম, জেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লাসহ বিভিন্ন সরকারী -বেসরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় বক্তারা বলেন যে, বাঙালির জীবনে বৈশাখ মাসের এই প্রথম দিনটি কেবল বর্ষ শুরুর সূচনা দিনেই সীমিত নয়। নতুন বছরের নতুন দিনটি উদ্‌যাপিত হয় সবচেয়ে বড় উৎসবের উপলক্ষ হিসেবে। ঋতুভিত্তিক এই অসাম্প্রদায়িক উৎসবে অংশ নেন দেশের ধর্ম, বর্ণ, গোত্র, ধনী, নির্ধন–নির্বিশেষে সব শ্রেণি-পেশার মানুষ। বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী বাংলাভাষী মানুষও সেসব দেশে তাঁদের সামর্থ্য অনুযায়ী পয়লা বৈশাখে নববর্ষ উদ্‌যাপনের উৎসব আয়োজন করছেন।ফলে পয়লা বৈশাখের এই উৎসব হয়ে উঠেছে বাঙালির জাতিসত্তা ও সংস্কৃতি উদ্‌যাপনের এক বিপুল বর্ণাঢ্য মহোৎসব। বক্তারা নতুন বছরে, নতুন দিনের এই উদ্‌যাপনে পুরোনো বছরের ব্যর্থতার গ্লানি, অক্ষমতার আক্ষেপ কাটিয়ে নতুন উদ্যমে দেশ, জাতি, সমাজ ও ব্যক্তিজীবনের সমৃদ্ধি অর্জনের প্রত্যয় ব্যক্ত করেন।
এছাড়া পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ে শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান চলমান অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।
তাছাড়া দিনটি উপলক্ষে ‌ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ‌ ঘরোয়াভাবে ও ‌ বিভিন্ন কর্মসূচি পালিত হবে বলে জানা গেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
error: Content is protected !!

Advertise

Ads

Address

Office : Room#1002, Kanaipur, Faridpur, Dhaka. Mobile : 01719-609027, Email : faridpursangbad.com
© All rights reserved 2020. Faridpur Sangbad

Design & Developed By: JM IT SOLUTION